হোস্টিংয়ের ধরণ, দাম এবং কেনার নিয়ম ২০২২

Date : March 17, 2020 
Category: 

বন্ধুরা আজ আমরা এই ব্লগে হোস্টিংয়ের ধরণ, দাম এবং কেনার নিয়ম নিয়ে আলোচনা করব। তাই অনুরোধ করছি ব্লগটি পুরোপুরি পড়ুন। ব্লগটি পুরোপুরি পড়লে হোস্টিংয়ের ধরণ, দাম এবং কেনার নিয়ম সঠিকভাবে শিখতে পারবেন।

দিন দিন আমাদের বিশ্ব বদলে যাচ্ছে। আপনার প্রয়োজন নিজের একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি নিজের বার্তা ভাগ করতে পারেন। এটি করার সর্বোত্তম উপায় আপনার নিজের ওয়েবসাইট বা ব্লগ তৈরি বা হোস্ট করে। আপনার অনলাইনে উপস্থিতি দেখানোর জন্য ব্যবসা,  পণ্য ক্রয় বিক্রয় এর জন্য আপনার একটি ওয়েবসাইটের প্রয়োজন। সুতরাং, আমাদের আধুনিক অনলাইন বিশ্বে একটি ওয়েবসাইট থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন প্রশ্ন উঠেছে- কীভাবে একটি ওয়েবসাইট হোস্ট করবেন?

Odepe Host থেকে আপনার পছন্দ মতো হোস্টিংয়ের ধরণ দেখে নিতে পারেন আপনার ওয়েবসাইট।

সহজ ভাষায় হোস্টিং হচ্ছে ইন্টারনেটে কোন একটি জায়গা, যেখানে আপনি আপনার কোন তথ্য রাখবেন এবং তা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে রক্ষণাবেক্ষণ করবেন এমন একটি মাধ্যম। সাধারনভাবে, আমার কোন একটি ওয়েবসাইটের জন্য হোস্টিং ব্যবহার করি। কারণ, ওয়েবসাইটের টেক্সট, ইমেজ, অন্যান্য ফাইল, অডিও/ভিডিও কন্টেন্ট (যদি থাকে) এগুলো ওয়েবসাইটে দেখানোর জন্য আমাদের হোস্টিং ব্যবহার করতে হয়। হোস্টিং ছাড়া, ইন্টারনেটে ওয়েবসাইট চালাতে পারবেন না। যেমনঃ microsoft.com, facebook.com, google.com প্রতিটিই আলাদা আলাদা হোস্টিং-এ চলে। ওয়েব হোস্টিং কোম্পানি অনুযায়ী হোস্টিং-এর সাইজ (MB/GB) এবং দাম নির্ভর করবে।

হোস্টিং কয়েক ধরণেরঃ

আমরা দীর্ঘ দিন ধরে অত্যন্ত সফলতার সাথে ডোমেইন হোস্টিংসহ আমাদের নিজেদের তৈরীকৃত ওয়েব প্রোডাক্ট সরবরাহ করে আসছি। শেয়ার্ড হোস্টিং এর দাম এর কথা বললে, আপনি BDT ৪০০ থেকে ২৫০০০ ভেতরে ভালো শেয়ার্ড হোস্টিং কিনতে পারবেন।

আমাদের আছে আকর্ষনীয় হোস্টিং প্যাকেজ আছে যেখান থেকে আপনি আপনার প্রয়োজন ও পছন্দ মতো প্যাকেজ নির্বাচন করতে পারেন। আমাদের হোস্টিং এর প্রতিটি প্যাকেজের সাথে আপনি পাচ্ছেন আনলিমিটড (Unlimited) পপ ৩ (Pop3) ইমেইল আইডি, মাইএসকিউএল ডিবি (MySql DB), সাব-ডোমেইন, পিএইচপি (PHP), এইচটিএমএল (HTML) এবং সিপ্যানেল (Cpanel)। আমরা নিশ্চিত করছি ৯৯.৯% সার্ভার আপ-টাইম গ্যারান্টি সাথে ২৪X৭ ইমেইল এবং মোবাইল সাপোর্ট ।

আপনি সহজেই বিকাশ না নগদ দিয়ে আমাদেরকে পেমেন্ট করতে পারবেন। যাতে আপনাকে বিল পরিশোধ করার জন্য ঝামেলা পোহাতে না হয়।

আপনি আরও জানতে পারেন

Domain name -ডোমেইন নেম কেমন হবে? ২০২০

Share this Post
Copyright 2023 OneHost BD. All Rights Reserved
apartmentenvelopephone-handsetcrosschevron-down